সংলাপের ফলাফল নিয়ে প্রধানমন্ত্রীর নামে যা বললেন রিজভী

রিজভী বলেন, গতকালের সংলাপে প্রধানমন্ত্রী ঐক্যফ্রন্টের বিশাল সমাবেশ অনুষ্ঠিত হওয়ার জন্য ফ্রন্টনেতাদের ধন্যবাদ জানিয়েছেন। আমিও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাতে চাই। সমাবেশ কেন্দ্র করে গত তিন দিন ধরে বিএনপি নেতাকর্মীদের চিরুনী অভিযান চালিয়ে ছেঁকে ধরা হয়েছে, তার জন্য।বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের সঙ্গে সংলাপে আশ্বাস দিয়েছিলেন- নেতাকর্মীদের নামে নতুন করে কোনো মামলা দেয়া হবে না, গ্রেফতার করা হবে না এবং রাজবন্দিদের মুক্তি দেয়া হবে। কিন্তু প্রধানমন্ত্রীর আশ্বাসের কোনো বিশ্বাস মেলেনি।

বৃহস্পতিবার নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।তিনি বলেন, জেলা-মহানগরের সভাপতি থেকে শুরু করে সাবেক এমপি কেউই সরকারের গ্রেফতার অভিযান থেকে রেহাই পাননি। এমনকি সমাবেশে আসা ও যাওয়ার পথে হাজারের অধিক নেতাকর্মী ও সাধারণ সমর্থককে গ্রেফতার করা হয়েছে।রিজভী বলেন, শুধু গ্রেফতারই করা হয়নি, গ্রেফতার করার পর প্রথমে টাকা নিয়ে ছেড়ে দেয়া হবে বলে দর কষাকষি করা হয়েছে। অনেক নেতাকর্মীর কাছ থেকে টাকা নিয়েও ছাড়া হয়নি।

এমনকি ৩০০-৩৫০ জনের বড় বড় গ্রুপ করে রিমান্ডে নেয়া হয়েছে। পাশাপাশি তল্লাশি ও পুলিশি হানাতে হাজার হাজার নেতাকর্মী ঘরবাড়ি এবং এলাকা ছাড়া হয়ে মানবেতর জীবনযাপন করছেন। এ জন্য প্রধানমন্ত্রী ধন্যবাদ পাওয়ার যোগ্য, বলেন রিজভী।তিনি প্রশ্ন রাখেন, সংলাপ কি তা হলে চূড়ান্ত আক্রমণের পূর্বে কিছুটা সময়ক্ষেপণ? তা না হলে বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতার না করার অঙ্গীকার করার পরও এত তাণ্ডব, এত পাইকারি গ্রেফতার! সরকার কি তা হলে প্রতারণার ফাঁদ তৈরি করেছে? প্রধানমন্ত্রী অতীতের মতো বলেন একটি, কিন্তু কাজ করেন অন্যটা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*